Subscribe Now !

প্রাকৃতিকভাবে ঠোঁট গোলাপি করার ৬ট সহজ ঘরোয়া উপায়


সুন্দর, স্বাস্থ্যকর গোলাপি ঠোঁট কমবেশি সবারই কাম্য। সুন্দর ঠোঁট মুখের সৌন্দর্য আরও বাড়ায়। লিপস্টিক কিংবা লিপবাম ছাড়াই অনেক সুন্দর দেখায়। কিন্তু সূর্যের অতি বেগুনি রশ্মি, ধূমপান, চা বা কফি পান এবং বয়স ইত্যাদি বিভিন্ন কারণে ঠোঁটে কালচে ভাব চলে আসে। যা খুবই অস্বস্তিকর। ঠোঁটের কালচে ভাব দূর করে ঠোঁটে পুনরায় গোলাপি আভা আনতে আছে কিছু প্রাকৃতিক ও সহজ পদ্ধতি।
গোলাপি ঠোঁট

১। লেবুর রস
লেবুর রস খুব ভালো একটি ব্লিচিং উপাদান হিসেবে পরিচিত। ঠোঁটের কালচে ভাব দূর করতে এটি খুবই কার্যকরী একটি উপকরণ। রাতে ঘুমাতে যাবার আগে সামান্য লেবু চিপে তাজা রসটি দিয়ে ঠোঁট খুব ভালো ভাবে ম্যাসাজ করুন। নিয়ম মেনে প্রতিদিন এই কাজটি করুন। কয়েকদিনের মধ্যেই ঠোঁটের রঙের পার্থক্য দেখতে পাবেন।

২। চিনি
প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে চিনি ব্যবহার করা হয় অনেক কাজেই। চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করলে ঠোঁটের কালচে ভাব দূর হওয়ার সাথে সাথে ঠোঁটের মরা চামড়াও দূর হয়। ত্বকের জন্য স্ক্রাবিং যতটা গুরুত্বপূর্ণ ঠোঁটের জন্যও ঠিক তাই। ৩ চামচ চিনি ও ২ চামচ বাটার একসাথে মিসিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। সপ্তাহে অন্তত ২ বার এই পেস্টটি দিয়ে ঠোঁট স্ক্রাব করুন। এতে আপনার ঠোঁটের মরা চামড়া দূর হবে এবং কালচে ভাব দূর হয়ে ঠোঁটে গোলাপি আভা আসবে।

৩। মধু
বাহ্যিক কারণে ঠোঁটের রং কালচে হয়ে গেলে তা ঠিক করতে মধু বেশ কার্যকর। রাতে ঘুমানোর আগে ঠোঁটে মধু মেখে ঘুমানো যেতে পারে। এতে সারারাত ঠোঁটের নমনীয়তা বজায় থাকে। তাই ঠোঁটের কালচেভাব দূর হয় এবং ঠোঁটে গোলাপিভাব যুক্ত হয়।

৪। স্ট্রবেরির রস
 দুই চা চামচ স্ট্রবেরি রসের সঙ্গে এক চামচ পেট্রোলিয়াম জেলি মিশিয়ে ঠোঁটে হালকা করে ঘষে রেখে দিন। মিশ্রণটি প্রতিদিন ব্যবহারে ঠোঁটে গোলাপী আভা ফিরে আসে।

৫। আলমন্ড অয়েল
 আলমন্ড অয়েল বেশ সহজলভ্য, যেকোনো প্রসাধনীর দোকানেই পাবেন। দামেও সস্তা। চুল, ত্বকের পাশাপাশি এটি ঠোঁটের জন্যও ভালো। রাতে ঘুমাবার আগে ঠোঁটে আলমন্ড অয়েল লাগিয়ে ঘুমান। এ ছাড়া ২ চামচ আলমন্ড অয়েলের সঙ্গে ২ চামচ ক্যাস্টর অয়েল মিশিয়ে ভালোভাবে ঠোঁটে ম্যাসাজ করুন।

৬। দুধের সর
দুধের সরের মাধ্যমে ঠোঁটের গোলাপি আভা ধরে রাখার এই পদ্ধতি প্রাচীন কাল থেকেই ব্যবহৃত হয়ে আসছে। আপনিও এই পদ্ধতির মাধ্যমে ঠোঁটের হারানো গোলাপি আভা ফিরে পেতে পারেন। একটি বাটিতে দুধের সরের সঙ্গে মধু মিশিয়ে ঠোঁটে লাগান। প্রতিদিন বেশ কয়েকবার করে। এই পদ্ধতি ব্যবহারে আপনার ঠোঁটের কালো দাগ দূর হয়ে ফিরবে গোলাপি আভা।

আরো জানতে ভিডীওটি দেখুন

প্রাকৃতিকভাবে ঠোঁট গোলাপি করার ৬ট সহজ ঘরোয়া উপায় প্রাকৃতিকভাবে ঠোঁট গোলাপি করার ৬ট সহজ ঘরোয়া উপায় Reviewed by The Bong Media on February 17, 2019 Rating: 5

No comments:

Powered by Blogger.