Saturday, December 8, 2018

চুল পড়া বন্ধ করতে এবং নতুন চুল জগানোর জন্য প্রতিদিন মাত্র ১০ মিনিট বালায়াম করুন

যোগব্যাম একটা প্রাচীন পদ্ধতি কিন্তু বর্তমান সময়ে বিভিন্ন কারণে যোগ ব্যাম দিয়ে দিন শুরু করার কথা ভাবতে পারি না। যোগাসনা যা আমাদের অনেক সাধারণ কিন্তু গুরুত্বপূর্ণ সমস্যার সমাধান করতে সহায়তা করে।
বালায়ম চুল পড়া বন্ধ করতে


আমরা এখানে যে যোগাসন উল্লেখ করছি তা হল বালায়াম যা চুলের সমস্যা দুর করবে, যেমন অকালে চুল পাকা, চুল পড়া, সব রকমের ক্ষতি যা আমাদের সবাইকে চিন্তিত করে।

বালায়াম কি?
বালায়াম, চুলের বৃদ্ধির জন্য একটি বিকল্প রিফ্লেক্সোলজি থেরাপি যা একসঙ্গে একই নখদর্পণকে ঘর্ষনের মাধ্যমে করা হয়। যদিও এমন অনেক লোক রয়েছে যারা বিশ্বাস করে যে এই কৌশল সত্যিই কাজ করে তবে অনেক সমালোচক রয়েছে। সুতরাং, একটি উপসংহারে আসার আগে, আসুন বালায়ামের কিছু তথ্য নিয়ে আলোচনা করি।

কিভাবে এটা কাজ করে?
সর্বনিম্ন 5-10 মিনিটের জন্য নখদর্পণ করা, আপনার চুল আবার বাড়াতে পারে। আপনার থাম্ব ছাড়া আপনার সমস্ত নখদর্পণ ঘষা উচিত, কারণ থাম্বনেইল মুখের চুল বৃদ্ধি করতে পারে।

বালায়ামের পিছনে বিজ্ঞান
বিশ্বাসীরা বলে যে আপনার নখদর্পণে কিছু স্নায়ু-শেষ রয়েছে যা আপনি যখন তাদের একত্রিত করেন ও ঘর্ষন করেন তখন উত্তেজিত হয়। দাবি করা হয় যে যখন আপনি আপনার নখদর্পণ ঘষে ফেলেন, তখন আপনি আপনার মস্তিষ্ককে প্রাপ্তবয়স্ক স্টেম কোষগুলির একটি সংকেত প্রেরণ করেন যা মৃত বা অনাক্রম্য চুল follicles পুনরুজ্জীবিত করতে পারে।

নখদর্পণগুলি আপনার স্কেলে রক্ত ​​সঞ্চালন বৃদ্ধি করে, যা আপনার চুলের follicles শক্তিশালী করে এবং পরিবর্তে, চুলের পতন বা ধূসরতা প্রতিরোধ করে। যাইহোক, বালাইমের এই ইতিবাচক দাবিগুলি প্রমাণ করার জন্য কোনও বৈজ্ঞানিক গবেষণা পরিচালিত হয়নি।


কাদের বালায়ম এড়াতে হবে?
-উচ্চ রক্তচাপের লোকেদের বালায়াম সঞ্চালন করা উচিত নয় কারণ এটি তাদের অবস্থাকে আরও খারাপ করে তুলতে পারে।
-এটিও বিশ্বাস করা হয় যে কখনও কখনও বালায়ম তন্দ্রার কারন হতে পারে, কাজেই গাড়ি চালানোর আগে এটি সঞ্চালনের পরামর্শ দেওয়া হয় না।
-গর্ভবতী নারীদেরও এটি সঞ্চালন না করার পরামর্শ দেওয়া হয়, কারণ এটি গর্ভাশয় সংকোচন বা উচ্চ রক্তচাপের কারন হতে পারে।

ফলাফল কখন দৃশ্যমান হবে?
আপনি যদি চুলের ক্ষতি প্রতিরোধ করতে চান তবে এটি প্রায় 3-6 মাস সময় নেয় তবে চুলের বৃদ্ধির জন্য আপনাকে প্রায় 6-9 মাস অপেক্ষা করতে হবে, আপনার নখদর্পণ ঘর্ষন কত ঘন ঘন হয় তার উপর এটা নির্ভর করে।

Balayam সম্পর্কে একটি ইতিবাচক জিনিস এটির কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। সুতরাং, কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নিয়ে উদ্বেগ ছাড়াই এটি আপনি করতে পারেন।

এবার চলুন বালায়াম কিভাবে করতে হয় সেটা একটা ভিডিওতে দেখে নিই

No comments:

Post a Comment